হাসপাতালে নেয়ার পথে করোনা রোগীকে ধর্ষণ ভারতে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে করোনা সংক্রমণে একের পর এক রেকর্ড ভাঙ্গছে। করোনা মহামারিতে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশটির বিভিন্ন রাজ্য। এর মধ্যেই নৃশংস এক ঘটনা ঘটেছে। করোনা আক্রান্ত এক তরুণীকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় ধর্ষণ করেছেন এক অ্যাম্বুলেন্স চালক।

বর্বর এই ঘটনা ঘটেছে ভারতের কেরালা রাজ্যে। পুলিশ জানিয়েছে, দু’জন রোগীকে ভিন্ন দু’টি হাসপাতালে নিয়ে যাচ্ছিল ওই অ্যাম্বুলেন্স চালক। প্রথমে একজন বৃদ্ধাকে হাসপাতালে নিয়ে যায় সে। এরপর ওই তরণীকে নিয়ে হাসপাতালের পরিবর্তে একটি ফাঁকা মাঠে অ্যাম্বুলেন্স নিয়ে যায় ওই চালক।

সেখানেই করোনা আক্রান্ত ওই তরুণীকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ২৫ বছরের ওই অ্যাম্বুলেন্স চালককে ইতোমধ্যেই অ্যাম্বুলেন্স পরিষেবা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পুলিশ ওই চালককে গ্রেফতার করেছে। এই ঘটনার তীব্র নিন্দা করে কেরালার স্বাস্থ্যমন্ত্রী কে কে শালিজা পুলিশকে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

তবে করোনা আক্রান্ত কোনো নারীকে যৌন হেনস্থার এটাই প্রথম ঘটনা নয়। এর আগে গত জুলাই মাসে দিল্লিতে এক করোনা আক্রান্ত নারীকে ধর্ষণের অপরাধে দু’জনকে গ্রেফতার করেছিল পুলিশ।

গত ২৪ ঘণ্টায় আমাদের প্রতিবেশী এই দেশটিতে নতুন করে ৯০ হাজার ৬৩২ জনের দেহে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হওয়ার পর মোট আক্রান্ত ৪১ লাখ ছাড়িয়েছে। বিশ্বে করোনায় শীর্ষ আক্রান্তের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলকে টপকানোর পথে ভারত।

এনডিটিভি অনলাইন প্রতিবেদনে জানিয়েছে, রোববার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া হালনাগাদ তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে বিশ্বে দৈনিক করোনা সংক্রমণের রেকর্ড হয়েছে ভারতে। এ নিয়ে মোট আক্রান্ত ৪১ লাখ ১৩ হাজার ৮১১ জন; যা ব্রাজিলের কোভিড-১৯ শনাক্ত ৪১ লাখ ২৩ হাজারের চেয়ে মাত্র ৯ হাজার কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *