ডা. জাফরুল্লাহর দুঃখ

নিজস্ব প্রতিবেদক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে সংসদে শোক প্রকাশ করে ভালো কাজ করেছে সরকার। সাম্প্রতিক সময়ে মারা গেছেন বীর মুক্তিযোদ্ধা, মহান মুক্তিযুদ্ধের ৪ নম্বর সেক্টর কমান্ডার মেজর জেনারেল চিত্ত রঞ্জন (সি আর) দত্ত এবং মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরী। অথচ তাদের মৃত্যুতে জাতীয় সংসদে কোনো শোক প্রস্তাব পাস করা হয়নি। যা অত্যন্ত দুঃখের।’

সোমবার (৭ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এভাবে দুঃখ প্রকাশ করেন জাফরুল্লাহ চৌধুরী। মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন তারিক আলীর মৃত্যুতে গভীর শোক জানিয়ে এ বিজ্ঞপ্তিতে দেন তিনি।

বিজ্ঞপ্তিতে জাফরুল্লাহ জানান, জিয়াউদ্দিন তারিক আলী সোমবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলে ৭৫ বছর।

শোকবার্তায় ডা. জাফরুল্লাহ চৌধুরী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তিনি বলেন, ‘বাঙালি জাতি জিয়াউদ্দিন তারিক আলীর অবদান আজীবন মনে রাখবে। আশা করছি, চলতি সংসদ অধিবেশনে জাতীর এই শ্রেষ্ঠ তিন সন্তানদের (সি আর দত্ত, আবু ওসমান চৌধুরী ও জিয়াউদ্দিন তারিক আলী) স্মরণ করা হবে এবং শোক প্রস্তাব গৃহীত হবে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *