২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু ভারতে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে একদিনেই নতুন করে আরও ১ হাজার ১৩৩ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে, আক্রান্ত হয়েছে আরও ৭৫ হাজার ৮০৯ জন।

তবে আগের দু’দিনের তুলনায় সংক্রমণ কিছুটা কমতে দেখা গেছে। গত দু’দিনে সংক্রমণ আরও বেশি ছিল। গতকালই নতুন সংক্রমণ ধরা পড়েছিল প্রায় ৯১ হাজার। তার আগের দিনও আক্রান্ত হয়েছে প্রায় ৯০ হাজার মানুষ।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে সব দেশকে টপকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ব্রাজিলকে ছাড়িয়ে এখনও দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে কোভিড পজিটিভ রোগীর সংখ্যা ৪২ লাখ ছাড়িয়ে গেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৮০ হাজার ৪২২। দেশটিতে বর্তমানে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ৮ লাখ ৮৩ হাজারের কাছাকাছি।

ভারতে এর মধ্যেই করোনায় মৃতের সংখ্যা ৭২ হাজার ৮৪৩। দেশটিতে সুস্থতার হারও বৃদ্ধি পেয়েছে। দেশটিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৩৩ লাখ ২৪ হাজার ৬০ জন। ভারতে সুস্থতার হার ৭৭ দশমিক ৩১ শতাংশ। একদিনে সুস্থ হয়ে উঠেছে ৭৩ হাজারের বেশি মানুষ।

ভারতে করোনায় সবচেয়ে বিপর্যস্ত মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক এবং উত্তরপ্রদেশ। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশের প্রায় ৬২ ভাগ সংক্রমণই এই পাঁচ রাজ্যে।

এদিকে, মহারাষ্ট্রে নতুন করে আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৪২৯ এবং ২৪ ঘণ্টায় মারা গেছে ৪২৩ জন। ফলে ওই রাজ্যে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯ লাখ ২৩ হাজার ৬৪১। অপরদিকে, এখন পর্যন্ত মারা গেছে ১৪ হাজার ৯২২ জন।

অন্ধ্রপ্রদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১০ হাজারের বেশি মানুষ। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখের বেশি। কর্নাটকে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা তিন লাখের বেশি। অপরদিকে মারা গেছে ৬ হাজার ৫৩৪ জন। অপরদিকে, রাজধানী দিল্লিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ৭৭ জন। গত কয়েকদিন ধরেই দিল্লিতে সংক্রমণ বাড়তে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *