বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা পদোন্নতি পর্ষদ অনুষ্ঠিত

বিশেষ সংবাদদাতা : বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা পদোন্নতি পর্ষদ-২০২০ অনুষ্ঠিত হয়েছে। গত ৭ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত বিমান বাহিনী সদরদফতরে এ সভা অনুষ্ঠিত হয়। বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত (বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি) পর্ষদের সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৭ সেপ্টেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিমান বাহিনী সদরদফতরে এ পর্ষদের শুভ উদ্বোধন করেন এবং দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। বৃহস্পতিবার আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী তার বক্তব্যে পদোন্নতির জন্য ‘ট্রেস ট্যাবুলেটেড রেকর্ড অ্যান্ড কম্পারেটিভ ইভ্যালুয়েশন’ পদ্ধতি মূল্যায়নের পাশাপাশি যে সকল কর্মকর্তা ফিল্ডে ভালো কাজ করতে পারেন, কমান্ড করতে পারেন বা নেতৃত্ব দেয়ার যোগ্যতা আছে কি-না বা তাৎক্ষণিক সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা আছে কি-না, সেগুলো মূল্যায়ন করতে বলেন।

এ বক্তব্যের আলোকে সামরিক জীবনে সফল নেতৃত্বদানকারী কর্মকর্তা যারা গণতন্ত্রকে সুসংহত করার জন্য দৃঢ় প্রত্যয়ের অধিকারী, দেশপ্রেমিক এবং স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী তাদের উচ্চপদে পদোন্নতির জন্য মনোনীত করা হয়। এছাড়া পদোন্নতির ক্ষেত্রে তাদের পেশাগত মান ও যোগ্যতা, শিক্ষা, মনোভাব, শৃঙ্খলা, সততা, বিশ্বস্ততা ও আনুগত্যের ওপর গুরুত্বারোপ করা হয়েছে।

উল্লেখ্য, পর্ষদে স্কোয়াড্রন লিডার হতে উইং কমান্ডার, উইং কমান্ডার হতে গ্রুপ ক্যাপ্টেন এবং গ্রুপ ক্যাপ্টেন হতে এয়ার কমডোর পদে যোগ্য প্রার্থীদের পদোন্নতির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়। বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসার, বিভিন্ন ঘাঁটির এয়ার অধিনায়ক এবং অন্যান্য এয়ার অফিসার পর্ষদে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *